সাবেক সাংসদ আলিম উদ্দিনের নামে শিক্ষা ও কল্যাণ ফাউন্ডেশনের যাত্রা শুরু সৈয়দপুরে – North Bengal News

সাবেক সাংসদ আলিম উদ্দিনের নামে শিক্ষা ও কল্যাণ ফাউন্ডেশনের যাত্রা শুরু সৈয়দপুরে

নিজস্ব প্রতিনিধি, প্রয়াত সংসদ সদস্য আলিম উদ্দিনের নামে শিক্ষা ও কল্যাণ ফাউন্ডেশনের উদ্ধোধন করা হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে নীলফামারীর সৈয়দপুর শহরে একটি অভিজাত রেস্তোঁরায় ওই ফাউন্ডেশনটির উদ্বোধন হয়।

ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রয়াত সংসদ সদস্য আলিম উদ্দিনের সহ-ধর্মীনি ও বর্তমান সংসদে সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আলিম উদ্দিনের সন্তান সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান, আমেরিকা প্রবাসী দুই মেয়ে আশা জামান, উষা জামান ও জামাতা রাব্বি মামুদ।

ফাউন্ডেশনটির অস্থায়ী কার্যালয় করা হয়েছে সাবেক সংসদ সদস্য আলিম উদ্দিনের পৈত্রিক বাড়ি সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়া শহীদ বদিউজ্জামান ভবনে। ওই ফাউন্ডেশন থেকে গরীব শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান, অসহায় রোগীদের চিকিৎসা প্রদানসহ বিভিন্ন প্রকার কল্যাণ কার্যক্রম পরিচালিত হবে বলে প্রায়ত সংসদ সদস্য আলিম উদ্দিনের সন্তানরা জানিয়েছেন।

সাবেক সংসদ সদস্য আলিম উদ্দিনের মেয়ে উষা জামান জানান, আমরা প্রবাসে থাকি। আমার বাবা আলিম উদ্দিন ছিলেন একজন নির্মোহ রাজনীতিবিদ। তিনি বঙ্গবন্ধুর সাথে রাজনীতি করেছেন। বাবার নামে ফাউন্ডেশন গড়তে পেরে ভালো লাগছে। এ ফাউন্ডেশন থেকে আমরা শিক্ষাবৃত্তিসহ বিভিন্ন চ্যারিটি কাজ করবো। আপনারা বাবার জন্য দোয়া করবেন।

ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সৈয়দপুর সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন, সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবুসহ বিশিষ্টজনেরা।