সৈয়দপুরে ৮১ পূজা মন্ডপে হবে এবার শারদীয় দুর্গোৎসব – North Bengal News

সৈয়দপুরে ৮১ পূজা মন্ডপে হবে এবার শারদীয় দুর্গোৎসব

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের শুভমহালয়া বা পুণ্যলগ্ন। স্নিগ্ধ ভোরের আলো আসার সাথে সাথেই দেবীর আবাহনেই শুরু দুর্গাপূজার ক্ষণগণনা। নীলফামারীর সৈয়দপুরে এবার ৮১টি পূজা মন্ডপে উৎযাপিত হবে দুর্গাপূজা। প্রতিটি মন্ডপে তুলির আঁচরে রাঙানো হচ্ছে দেবী দূর্গাকে। পৌরসভা ও  ৫ ইউনিয়নে মোট ৮১টি পূজা মন্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। গত বছর দুর্গাপূজার মন্ডপ ছিল ৮৭টি। এবারে ৮১টি পুজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।

এবার পৌরসভা এলাকায় পুজা মন্ডপ ১৮টি,কামারপুকুর ইউনিয়নে মন্ডপ ৭টি, বাঙ্গালীপুর ইউনিয়নে মন্ডপ ১০টি,বোতলাগাড়ী ইউনিয়নে ২৬টি, খাতামধুপুর ইউনিয়নে ১৩টি এবং কাশিরাম বেলপুকুর ইউনিয়নে ৭টি মন্ডপ তৈরী করা হয়েছে।

সৈয়দপুর পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু রাজ কুমার পোদ্দার জানান, অনেকটা হৈ হুল্লোর এর মধ্য দিয়ে পুজোর আয়োজন চলছে। কোন ধরনের ঝুকি বা বিশৃংখলা মনে করছি না।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ওসি সাইফুল ইসলাম জানান, সনাতন ধর্মাবলম্বীর প্রধান ধর্মীয় উৎসব দূর্গাপুজা যাতে সুন্দরভাবে সম্পন্ন হয় সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করেছে।

Leave a Reply

Your email address will not be published.