নীলফামারীতে আইনজীবি সমিতির দুই দিনব্যাপী বই মেলার উদ্বোধন – North Bengal News

নীলফামারীতে আইনজীবি সমিতির দুই দিনব্যাপী বই মেলার উদ্বোধন

নর্থবেঙ্গল নিউজ। নীলফামারী জেলা আইনজীবী সমিতির দুইদিনব্যাপী বই মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৮ মার্চ) বেলা সাড়ে ১১ টায় প্রধান অতিথি সিনিয়র জেলা জজ মোঃ রেজাউল করিম সরকার ফিতা কেটে মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মমতাজুল হক। আলোচনা সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আলফারুক আব্দুল লতিফ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বই জ্ঞান ধারণ করে, সংরক্ষণ করে, বিতরণ করে। বই পড়ার মাধ্যমে মানুষ সেই জ্ঞান আহরণ করে আলোকিত হয়, সভ্য হয়। তাই বই পড়ে জ্ঞান অর্জনের মধ্য দিয়ে প্রকৃত সভ্য মানুষ হতে হবে।

সাম্প্রতিক সময়ে আমরা বই পড়া থেকে চরমভাবে বিমুখ হয়েছি। একারণে আমাদের মাঝে মানবিক গুণাবলী বিকশিত হচ্ছেনা। ফলে সমাজে মানুষে মানুষে নানামুখী বিরোধ সৃষ্টি হচ্ছে। এতে বিশৃঙ্খলা দেখা দিচ্ছে। এর থেকে পরিত্রাণ দিতে পারে একমাত্র বই।

তিনি বই মেলার মত মহতি উদ্যোগ নেয়ায় আইনজীবী সমিতিকে সাধুবাদ জানান এবং এই ধারা অব্যাহত রেখে আগামীতে আরও বৃহৎ পরিসরে মেলা আয়োজনের আহ্বান জানান।

আইনজীবী সমিতির সামনে জেলা জজ কোর্ট প্রাঙ্গণে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৭ টি বইয়ের স্টল এবং একটি আইনজীবীদের পরিধেয় সামগ্রী ও একটি খাবারের স্টল রয়েছে।

এসময় সমিতির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.