Published: October 6, 2019

সৈয়দপুরে ৮২টি পূজা মন্ডপে এবার দুর্গাপূজা উদযাপন


ডেস্ক রিপোর্ট-শান্তির বার্তা নিয়ে মা দুর্গা মর্ত্যে এসেছেন। তার আগমনে মন্ডপে মন্ডপে চলছে সাজ সাজ রব। মহা উৎসবের আমেজের মধ্য দিয়ে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ৮২টি পূজা মন্ডপে র্দুগাপূজা অনুষ্টিত হচ্ছে।
শুক্রবার(৪অক্টোবর)মহাষষ্টীর মধ্য দিয়ে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ও প্রধান ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা।
পাঁচ দিনব্যাপী উৎসবের আমেজ শেষ হবে মঙ্গলবার। ওইদিন বিজয়া দশমীর সন্ধ্যায় দেবী দুর্গার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে উৎসবের দুর্গাপূজা।
বরাবরের মত এবারও সৈয়দপুর উপজেলায় উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপন করতে বিভিন্ন সংগঠন ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

সূত্র জানায়, এবার সৈয়দপুর উপজেলায় ৮২টি পূজামন্ডপ স্থাপন করা হয়েছে। এসবের মধ্যে পৌর এলাকায় ১৮টি, কামারপুকুরে ৭টি, কাশিরাম বেলপুকুরে ৮টি, বাঙ্গালীপুরে ১০টি, বোতলাগাড়ীতে ২৬টি ও খাতামধুপুর ইউনিয়নে ১৩টি পূজামন্ডপ রয়েছে। এসব মন্ডপে লোক সমাগম এবং গুরুত্বপূর্ণ অনুযায়ী ৩১টিকে অধিক গুরুত্বপূর্ণ পূজা মন্ডপে পুলিশের পাশাপাশি ২ মহিলাসহ ৮ জন আনসার সদস্য, গুরুত্বপূর্ণ পূজামন্ডপে ২ মহিলাসহ ৬ জন এবং সাধারণ পূজামন্ডপে ২ মহিলাসহ ৪ জন করে আনসার সদস্য নিয়োজিত থাকবে। এছাড়া অধিক গুরুত্বপূর্ণ পূজামন্ডপে পুলিশ সদস্য নিয়োজিতসহ মোবাইল টীম সার্বক্ষণিক টহল দিয়ে পূজামন্ডপ এলাকায় কয়েকটি টীম কাজ করবে। এছাড়া আনন্দঘন পরিবেশে পূজা উৎসব সম্পন্ন করতে এবং নিরাপত্তা দিতে র‌্যাবের টহল টীমও মাঠে থাকবে। ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় থেকে সহায়তার জন্য ৮২টি মন্ডপের জন্য সাড়ে ৪০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে জানাযায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *