Published: January 4, 2020

সৈয়দপুরে শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করবেন ওবায়দুল কাদের

নর্থবেঙ্গলনিউজ, ডেস্ক রিপোর্ট, শীতপ্রকোপ এলাকার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণে দেশের উত্তরাঞ্চল ও দক্ষিণবঙ্গে যাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের দুটি টিম। উত্তরাঞ্চল ও দক্ষিণবঙ্গে শীতবস্ত্র বিতরণের লক্ষে দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফকে টিম লিডার মনোনীত করা হয়েছে। এসব টিমের সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শীতার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণে গঠিত টিমের সমন্বয় সভা শেষে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা জানান। তার আগে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে ত্রাণ বিতরণ সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণে আমাদের দুটি কমিটি গঠন করেছি। সবচেয়ে বেশি শীতার্ত এলাকাগুলোতে আমাদের টিম যাবে। একটি টিম পঞ্চগড়, ঠাকুরগাঁ, দিনাজপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুর ও নীলফামারীতে শীতবস্ত্র বিতরণ করবে। এই টিমের টিম লিডার হিসেবে জাহাঙ্গীর কবির নানক নেতৃত্ব দেবেন।’

এই টিমের সদস্যরা হলেন সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আব্দুস সবুর, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী এনামুর রহমান, উপ দফতর সম্পাদক সায়েম খান ও কার্যনির্বাহী সদস্য সফুরা বেগম।

অন্যদিকে মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে দলের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় সদস্য আমিরুল আলম মিলন, এ বি এম রিয়াজুল কবির কাওছার, পারভীন জামান কল্পনা, আনোয়ার হোসেনসহ আরও দুই একজন সদস্য অন্তর্ভুক্ত হবেন।

আগামী ১১, ১২ ও ১৩ জানুয়ারি শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু করবে দলটি। আগামী ১১ জানুয়ারি সৈয়দপুর থেকে বিভিন্ন টিমে বিভক্ত হয়ে শীতবস্ত্র কার্যক্রম করবে দলের নেতারা। এছাড়া আগামী ১১ জানুযারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সৈয়দপুর ও নীলফামারীতে এই টিমের সঙ্গে সংযুক্ত হয়ে শীতবস্ত্র বিতরণ করবেন।

এছাড়া ৬ জানুয়ারি সাভার এলাকায় পোশাক শ্রমিকদের মাঝে এবং ৭ জানুয়ারি মহাখালীতে শীতবস্ত্র বিতরণে অংশ নেবেন ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল, অ্যাডভোকেট আফজাল হোসেন, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য এ বি এম রিয়াজুল কবির কাওছার, আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা, ও শাহাবুদ্দিন ফরাজীসহ অন্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *