Published: October 13, 2019

সৈয়দপুরে রেলওয়ে জমির আবেদন ফরম সংগ্রহ ও জমার সময় বৃদ্ধি


ডেস্ক রিপোর্ট-সৈয়দপুরে রেলওয়ের জমি লীজ গ্রহনের আবেদন ফরম গ্রহন ও জমাদানের সময় বৃদ্ধি করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

গত ১০ অক্টোবর আবেদন গ্রহণ ও জমাদানের শেষ তারিখ ছিল।
পার্বতীপুর- সৈয়দপুর রেলওয়ে ষ্টেশন এলাকার সকল অবৈধ দখলদারদের রেলওয়ের ভূমি সংক্রান্ত আবেদনপত্র ৮ নং কাচারী অফিস পার্বতীপুর হতে প্রদানের সময় বৃদ্ধি করা হয়েছে।
আবেদনপত্র গ্রহনের তারিখ আগামী ১৪ অক্টোবর ২০১৯ বিকাল ৫ ঘটিকা পর্যন্ত করা হয়। আবেদনপত্র জমাদান বাংলাদেশ রেলওয়ে পাকশী দপ্তরে একই দিন ১৪ অক্টোবর ২০১৯ বিকাল ৫ ঘটিকা পর্যন্ত চলবে। বিভাগীয় ভূ-সম্পত্তি পাকশী সূত্রে এই তথ্য পাওয়া যায়।
সুত্রটি আরও জানা যায়, যারা বৈধ কাগজ গ্রহন করবে না, তাদেরকে চিহিৃত করে বাংলাদেশ রেলওয়ে ভূ-সম্পত্তি থেকে উচ্ছেদ করবে। ৯ হাজার আবেদন ফরম জমা এই পর্যন্ত হয়েছে। পার্বতীপুর-সৈয়দপুর শহরে নোটিশ ও মাইকিং করে ব্যাপক প্রচার করছে রেলওয়ে কর্তৃপক্ষ। পার্বতীপুরে প্রায় ১৪ শ ছোট বড় কোয়াটার রয়েছে। কোয়াটারগুলো লীজ নেওয়া বা বৈধ করণ করার কোন কর্তৃপক্ষের সিদ্ধান্ত নেই। আবেদনপত্রে বানিজ্যিক, কৃষি, মৎস্য, নার্সারী উল্লেখ আছে ।
কিন্তু কোয়ার্টার ও আবাসিক এলাকার জন্য লীজ প্রদানের কোন আবেদন ফরম ছাড়া হয়নি।
পার্বতীপুর রেলওয়ে ষ্টেশন এলাকার ৮ নং কাচারী ফিল্ড কানুনগো জিয়াউল আহসান বলেন, আবাসিক জমি লীজ দেয়া বন্ধ রয়েছে। তাই আবেদনে উল্লেখ করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *