Published: December 19, 2019

সৈয়দপুরে মহান বিজয় দিবস ও হানাদার মুক্ত দিবস উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতা


মো.জাহিদুল হাসান জাহিদ-নীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস ও সৈয়দপুর হানাদার মুক্ত দিবস উপলক্ষে দিনব্যাপি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
বুধবার(১৮ডিসেম্বর)সকাল থেকে দিনব্যাপি সামাজিক ক্রীড়া প্রতিষ্ঠান সৈয়দপুর নীচু কলোনির মর্ডান স্পোটিং ক্লাবের ব্যবস্থাপনায় এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।
জাতীয় পতাকা উত্তোলন ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি চিনির বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মো.তারিকুল ইসলাম শাহ।এসময় বিশেষ অতিথি ছিলেন তার সহধর্মিনী ১২নং আলোকডিহি ইউপি চেয়ারম্যান মিসেস মাহামুদা ইসলাম শেফালী, সৈয়দপুর কলেজের সাবেক ভিপি ছাত্রলীগ নেতা মো.সবুর আলম ও সৈয়দপুর পৌর ছাত্রলীগের সভাপতি মো.মোশাররফ হোসেন, এলাকার মুরব্বি অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী আব্দুল ওহাব বিশ্বাস।
মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে গোটা দেশ শত্রু মুক্ত হয় ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর।এইদিনটি কে গোটা বাঙালি জাতি শ্রদ্ধা ও ধুমধামের সাথে উদযাপন করেন।১৬ ডিসেম্বরকে গোটা দেশ যখন মহান বিজয় দিবস হিসেবে পালনে আত্মহারা১৯৭১ সালে।তখনও কিন্তু উত্তর বঙ্গের সৈয়দপুর উপজেলা হানাদার মুক্ত হয়নি।নীলফামারীর সৈয়দপুর উপজেলা১৯৭১ সালের ১৮ডিসেম্বরে হানাদার মুক্ত হয়।আর এই দিবস স্বরণে ১৬ডিসেম্বর মহান বিজয় দিবস আর ১৮ডিসেম্বর সৈয়দপুর হানাদার মুক্ত দিবস উপলক্ষে সৈয়দপুর নীচু কলোনির মর্ডান স্পোর্টিং ক্লাবের উদ্যোগে প্রতি বছর দিনব্যাপি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।
এবার দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ী ক্রীড়াবিদদের হাতে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত অতিথি সবুর আলম ও মোশাররফ হোসেন।
এসময় নীচু কলোনির শতশত নারী পুরুষ ও মর্ডান স্পোর্টিং ক্লাবের বর্তমান ও সাবেক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *