Published: October 1, 2019

অবশেষে সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষের পদত্যাগ


ডেস্ক রিপোর্ট- অভিভাবক ও শিক্ষার্থীদের আন্দোলনে অবশেষে সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন পদত্যাগ করেছেন।
মঙ্গলবার(১ অক্টোবর)তাঁর পদত্যাগ পত্র কলেজ পরিচালনা কমিটির সভাপতি বরাবরে পাঠিয়েছেন। স্বাস্থ্যগত কারনে তিনি এ পদ থেকে পদত্যাগ করেছেন বলে পদত্যাগ পত্রে উল্লেখ করেন।

এদিকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের এই পদত্যাগ অভিভাবক ও শিক্ষার্থীদের আন্দোলনের ফসল বলে মন্তব্য করেছে সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু।

অভিযোগ মতে সম্প্রতি সৈয়দপুর সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের নৈতিক কর্মের কিছু ছবি ফেসবুকে ভাইরাল হয়। তখন থেকেই ছাত্র-ছাত্রীরা তার অপসারনের দাবিতে আন্দোলন করে আসছিল।ঘটনা তদন্তে তিন সদস্যসের একটি কমিটি গঠন করেন কলেজের পরিচালনা কমিটির সভাপতি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া।

সর্বশেষ গত শনিবার (২৮ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকনের কক্ষে তালা দিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে এলাকাবাসী ও জমিদাতারা। এসময় শিক্ষার্থীরা এলাকাবাসীর সমর্থনে কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেছিল। সেখানে উপস্থিত থেকে অচিরেই ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারন চেয়ে বক্তব্য দিয়েছিল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক, যুবলীগের আহবায়ক আসাদুজ্জামান আসাদ, অভিভাবক শফিউর রহমান বাবু, শাহ আলম, কলেজ ছাত্র পাপ্পু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *